শুধু একটা লেবু আর লবঙ্গ এভাবে বাড়িতে রেখে দিলে কী হয় জানেন, জানলে অবাক হবেন

নিজস্ব প্রতিবেদন:-বাড়িতে কোন কারণে যদি অতিরিক্ত পরিমাণে মশার উপদ্রব বেড়ে যায় তাহলে আপনি বিভিন্ন স্প্রে ব্যবহার করেন যা আপনার স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত ক্ষতিকর । কিন্তু ঘরোয়া টিপস ব্যবহার করলে আপনি পাবেন অনেকটা মশার জন্য যথেষ্ট উপকারী । এটি বাড়ির মশা তাড়াতে যথেষ্ট পরিমাণে সাহায্য করে ।

এই লেবুর বিভিন্ন স্বাস্থ্যের উপকারিতা রয়েছে ।লেবুর রস চুলের দারুণ লাইটেনার হিসেবে করে। কোনো কিছু দেয়ার প্রয়োজন নেই। লেবুর রস চুলে দিয়ে নিন। এতে সূর্যের তাপ মাথাকে গরম করতে পারবে না। জেল ম্যানিকিউর নখকে দুর্বল করে দেয়। এতে নখ ক্ষয়প্রাপ্ত হয়। লেবুর রস থাকতে ভয় নেই।

অলিভ অয়েলের সঙ্গে মিশিয়ে তাকে নখ ভিজিয়ে রাখুন। এতে ক্ষয়প্রাপ্ত নখ সুন্দর ও সুস্থ হয়ে উঠবে । শীতের শুষ্ক ঠোঁটে যেমন চামড়া ওঠে, আপনার ঠোঁট তেমন হয়ে থাকলে লেবুই ভরসা। রাতে ঘুমোতে যাওয়ার আগে লেবুর রস ঠোঁটে দিয়ে ঘুমিয়ে যান। এতে আপনার অধর হবে স্ফীত, কোমল ও মসৃণ।

লেবুটিকে প্রথমে দু টুকরো অংশে ভাগ করে নিন এবং বেশ কিছু লবঙ্গ নিয়ে ওই লেবুর মধ্যে ভালোমতন গেঁথে দিন এবং সমগ্র লেবুটিকে খাটের তলায় বা যেখানে আপনি রাখতে ইচ্ছুক সেখানে রেখে দেন । তাহলে দেখবেন নিমিষের মধ্যে বাড়ি থেকে চলে গেছে মশা ।

একটি কর্পূরের টুকরা একটি ছোটো পাত্রতে রেখে সেটি পানি দিয়ে পূর্ণ করুন। এর পর এটি ঘরের কোণে রেখে দিন। অল্প সময়ের মধ্যেই ঘর থেকে মশা গায়েব হয়ে যাবে।দু’দিন পর পাত্রের পানির পরিবর্তন করুন। পাত্রে রাখা আগের পানি ফেলে দেবেন না।এটা দিয়ে বাড়ি মুছে দিতে পারেন । পিপড়ে চলে যাবে

Back to top button